ওয়ানডে-টি-টোয়েন্টির পর টেস্টেও এক নম্বর! বুমরার অসাধারণ জার্নি

[ad_1]

নয়াদিল্লি: অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে আইসিসি ব়্যাঙ্কিংয়ে (ICC Rankings) টেস্ট ক্রিকেটেরও এক নম্বর বোলার হয়ে গেলেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। সতীর্থ রবিচন্দ্রন অশ্বিনকে সরিয়ে ব়্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে ইতিহাস গড়লেন তিনি। প্রথম ভারতীয় ফাস্ট বোলার হিসাবে টেস্ট ক্রিকেটের এক নম্বর বোলার হলেন বুমরা। এই দুরন্ত কীর্তির পর বোর্ড সচিব জয় শাহ থেকে ভারতীয় ক্রিকেটপ্রেমী, সকলেই বুমরাকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন।

তবে প্রশংসায় ভুলতে নারাজ তিনি।

বিস্ফোরক বুমরা

বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নয় উইকেট নেন বুমরা। প্রথম ইনিংসে ছয় উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে তিন উইকেট আসে তাঁর ঝুলিতে। এই অনবদ্য পারফরম্যান্সই প্রথমবার তাঁকে ব়্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে দিয়েছে।

তিনি সকলের প্রশংসা গা ভাসিয়ে না দিয়ে বরং অতীতের স্মৃতিচারণ করে স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন যে তাঁর দুর্দিনে কেউই তাঁর পাশে ছিল না। নিজের সোশ্যাল মিডিয়ায় ৩০ বছর বয়সি ফাস্ট বোলার এক স্ট্যাটাস দেন যেখানে দেখা যাচ্ছে প্রয়োজনে কেউই তেমন পাশে না থাকলেও, সাফল্যের পর বাহবা দিতে সকলে ছুটে আসেন।

বুমরার এই স্পষ্টবাদী বক্তব্য বিতর্কের সূত্রপাত করেছে। অনেকে মনে করছেন, তিনি হয়তো কটুক্তি করছেন। আবার অনেকে মনে করছেন, তিনি বরং সত্যিটা বলেছেন।

যাই হোক না কেন, বুমরার এই কীর্তি অস্বীকার করার উপায় নেই। তিনি ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এক নতুন অধ্যায়ের সূচনা করেছেন।

বুমরার পরবর্তী লক্ষ্য হবে এই শীর্ষস্থান ধরে রাখা।

আমরা আশা করবো, তিনি আরও অনেক সাফল্য অর্জন করবেন এবং ভারতীয় ক্রিকেটকে আরও উঁচুতে নিয়ে যাবেন।

বুমরার সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস
বুমরার সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস

[ad_2]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts
Scroll to Top