দুই ম্যাচ খেলতে না খেলতেই ফের চোট শ্রেয়সের, পাকিস্তানের বিরুদ্ধে একাদশে ফিরলেন রাহুল

[ad_1]

কলম্বো: আজ কলম্বোতে এশিয়া কাপের সুপার ফোরে ভারত এবং পাকিস্তানের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে ভারতীয় একাদশে দুই বদল ঘটানো হয়েছে। দীর্ঘদিনের চোট সারিয়ে অবশেষে এই ম্যাচের মাধ্যমেই প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটাচ্ছেন কেএল রাহুল। তবে রাহুল ফিট হতে না হতেই চোটের কবলে শ্রেয়স আইয়ার। ব্যাক স্প্যাজ়মের জন্য তাঁকে একাদশ থেকে বাদ দিতে বাধ্য হয়েছে টিম ইন্ডিয়া।

রাহুল ফিরলেন, আইয়ার বাদ

শ্রেয়স আইয়ার দীর্ঘদিন চোটের কারণে মাঠের বাইরে ছিলেন। চোটের কারণে আইপিএলেও খেলতে পারেননি তিনি। করাতে হয়েছিল অস্ত্রোপ্রচার। এই টুর্নামেন্টেই জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটান শ্রেয়স। তবে এক ম্যাচে ব্যাটিং করার পরেই ফের চোটে কাবু তিনি।

রাহুলের পাশাপাশি এই ম্যাচে দলে ফিরলেন যশপ্রীত বুমরাও। নেপাল ম্যাচে তিনি খেলেননি। সন্তানের জন্মের জন্য মুম্বইয়ে ফিরেছিলেন তিনি। তবে এই ম্যাচের আগেই ভারতীয় শিবিরে যোগ দেন তিনি। তিনি দলে ফেরায় একাদশ থেকে বাদ পড়লেন মহম্মদ শামি।

রাহুল ফেরায় ঈশান কিষাণের অবস্থান কী

রাহুল ফিরে আসার ফলে ঈশান কিষাণের অবস্থান কী হবে, সেটি দেখার বিষয়। গত ম্যাচে পাঁচে ব্যাট করা ঈশান কিষাণকে এবারও একই নম্বরে ব্যাট করানো হবে না বলে মনে করা হচ্ছে। রাহুলকে ওপেনিংয়ে ব্যাট করানোর সম্ভাবনা বেশি। সেক্ষেত্রে ঈশান কিষাণ ছয় নম্বরে ব্যাট করতে পারেন।

বৃষ্টির আশঙ্কা

পাল্লেকেলেতে ভারত-পাকিস্তান গ্রুপ পর্বের দ্বৈরথ ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে। কলম্বোতেও কিন্তু সেই বৃষ্টির কাঁটা হতে পারে। বৃষ্টির আশঙ্কা ৯০ শতাংশ। ভারত-পাক ম্যাচ রবিবার করা না গেলে রিজার্ভ ডে হিসাবে রাখা হয়েছে সোমবার। তা নিয়ে বিতর্কও হচ্ছে। শ্রীলঙ্কা ও বাংলাদেশ শিবির থেকে প্রশ্ন তোলা হচ্ছে, কেন শুধু ভারত-পাক ম্যাচেরই রিজার্ভ ডে থাকবে।

ভারত কী দেখতে চাইবে

পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দল দেখতে চাইবে, কে এল রাহুল কতটা ম্যাচ ফিট হয়েছেন। রাহুল যদি ভালো ব্যাট করতে পারেন, তাহলে ভারতের জন্য এটি একটি বড় সুবিধা হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts
Scroll to Top