‘শত্রু’ যখন বন্ধু, ক্রিকেট মাঠের বাইরে সম্প্রীতির বার্তা

[ad_1]

কলম্বো: ক্রিকেট মাঠের বাইরে সম্প্রীতির বার্তা

ক্রিকেট বিশ্বের চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত ও পাকিস্তান। ২২ গজের লড়াইয়ে একে অপরের প্রতি গভীর প্রতিদ্বন্দ্বিতা থাকলেও মাঠের বাইরে তারা একে অপরের প্রতি শ্রদ্ধাশীল। এশিয়া কাপের সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচের ফাঁকে এক মনোমুগ্ধকর ঘটনা ঘটল।

ভারতীয় পেসার যশপ্রীত বুমরা সম্প্রতি বাবা হয়েছেন। তার স্ত্রী সঞ্জনা গণেশান পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। বৃষ্টির কারণে ম্যাচ স্থগিত থাকায় দুই দলের ক্রিকেটাররা একসাথে আড্ডা মারছিলেন। এসময় শাহিন আফ্রিদি বুমরার কাছে এসে তাকে একটি ছোট্ট উপহার দেন।

শাহিন জানান, “আপনার ছেলের জন্য এটা। খুব তাড়াতাড়ি আমা হয়ত নতুন বুমরা পেতে চলেছি।” বুমরাও শাহিনের উপহারের জন্য ধন্যবাদ জানান।

এই ঘটনাটি ক্রিকেট প্রেমীদের মন ছুঁয়ে গেছে। এটি প্রমাণ করে যে, ক্রিকেট মাঠের বাইরে দুই দেশের ক্রিকেটাররা একে অপরের প্রতি শ্রদ্ধাশীল। তারা ব্যক্তিগত জীবনে পারস্পরিক বন্ধন গড়ে তুলতে চান।

অপেক্ষাকৃত দীর্ঘ প্রতীক্ষিত ভারত-পাকিস্তান এশিয়া কাপ সুপার ফোরের ম্যাচটি রোববার বৃষ্টিতে স্থগিত হয়ে গেছে। ম্যাচটি স্থানীয় সময় দুপুর ২ টায় শুরু হওয়ার কথা ছিল, তবে বৃষ্টির কারণে তা বিলম্বিত হয়েছিল। ম্যাচটি অবশেষে বিকাল ৩ টায় শুরু হয়েছিল, তবে বৃষ্টির কারণে আবার স্থগিত হয়ে যায় মাত্র ২৪.১ ওভার খেলা হওয়ার পর।

ভারত ২৪.১ ওভারে ১৪৭ রানে ২ উইকেট হারিয়ে ছিল যখন বৃষ্টি শুরু হয়েছিল। আম্পায়াররা মাঠটি একাধিকবার পরিদর্শন করেছিলেন, তবে বৃষ্টি না থামার কারণে তারা ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ম্যাচটি আগামীকাল, ১২ সেপ্টেম্বর ২০২৩, স্থানীয় সময় দুপুর ২ টায় একই স্থানে থেকে শুরু হবে।

কলম্বোতে আবহাওয়া সম্প্রতি অনিশ্চিত হয়ে উঠেছে, বৃষ্টির কারণে টুর্নামেন্টে উল্লেখযোগ্য ব্যাঘাত ঘটেছে। আয়োজকরা আশা করছেন যে আগামীকাল আবহাওয়ার উন্নতি হবে যাতে ভারত-পাকিস্তান ম্যাচটি সম্পন্ন করা যায়।

ভারত-পাকিস্তান ম্যাচটি ক্রিকেটে সবচেয়ে প্রত্যাশিত ম্যাচগুলির মধ্যে একটি। দুটি দলের মধ্যে দীর্ঘ এবং তীব্র প্রতিদ্বন্দ্বিতা রয়েছে, এবং তাদের মধ্যেকার ম্যাচগুলি সবসময়ই তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়। আগামীকালের ম্যাচটি নিশ্চিতভাবেই রোমাঞ্চকর হবে, এবং ভক্তরা আশা করছেন যে আবহাওয়া সহযোগিতা করবে যাতে তারা একটি সম্পূর্ণ ম্যাচ দেখতে পান।

[ad_2]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts
Scroll to Top